1. shahalom.socio@gmail.com : admin :
  2. mdjoy.jnu@gmail.com : Admin. :
সোমবার, ৩০ জানুয়ারী ২০২৩, ০৪:২৬ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
লক্ষ্য এবার ‘স্মার্ট বাংলাদেশ’ বইয়ের মোড়ক উন্মোচন অসাম্প্রদায়িক বাংলাদেশ তৈরিতে শেখ হাসিনার বিকল্প শেখ হাসিনাই বললেন অ্যাড.আফজাল হোসেন পটুয়াখালীতে চোরাই গরুসহ চোর চক্রের ৩ সদস্য গ্রেফতার চলনবিল শিক্ষা উৎসবের দ্বিতীয় দিনে গণিত ক্যাম্প উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত জুনায়েদ আহমেদ পলক পটুয়াখালী তে পুলিশ সুপার কতৃক শীতবস্ত্র বিতরণ কাঁচা-পাকা চুল, এক মুখ দাড়ি নিয়ে কোথায় চললেন মহেন্দ্র সিংহ ধোনি? পটুয়াখালীতে অপরিকল্পিত ভাবে ফেলা বর্জ্য অপসারন এবং পরিবেশ দূষণ থেকে মুক্তির দাবিতে তৃপক্ষীয় সংবাদ সম্মেলন। বাকেরগঞ্জে মাদক বিরোধী অভিযানে ২৫ পিস ইয়াবাসহ গ্রেফতার ১ মুক্তিযুদ্ধের স্মৃতিস্তম্ভ ভাংচুরকারীর দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মানববন্ধন কেন্দ্রীয় সাংবাদিক নেতাদের সাথে পটুয়াখালী প্রেসক্লাবের সাংবাদিকদের মতবিনিময় সভা অনুষ্ঠিত।

এক ফোন থেকে আরেক ফোনে কিভাবে ফোন নাম্বার ট্রান্সফার করবেন?

  • আপডেট করা হয়েছে বুধবার, ২৮ নভেম্বর, ২০১৮
  • ৫৪২ বার পড়া হয়েছে

বন্ধুরা, সবাই কেমন আছেন। আশা করছি সবাই অনেক ভালো আছেন।

নতুন ফোন কেনার পর প্রথমেই আমাদের যে সমস্যায় পড়তে হয় তা হলো, নতুন ফোনে পুরাতন ফোনের কন্টাক্ট বা ফোন নাম্বার গুলো নিয়ে আসা। এক্ষেত্রে যে নাম্বারগুলো সিম কার্ডে সেভ করা থাকে সেগুলো অটোমেটিক নতুন ফোনে চলে আসে। কিন্তু ফোনে সেভ করা নাম্বার নিয়ে সমস্যায় পড়তে হয়।
আপনার হয়তো অনেক দরকারি নাম্বার থাকতে পারে। আর একটা একটা করে নতুন করে নাম্বার সেভ করাও তো প্রায় অসম্ভব।

তাই অনেকে বিভিন্ন অ্যাপ ব্যবহারের মাধ্যমে নাম্বার ট্রান্সফার করে থাকেন। এক্ষেত্রে উভয় ফোনেই একই অ্যাপ ইনস্টল দিয়ে রাখতে হয় যা অনেকটা বিরক্তিক।

এই ট্রিক এ আমি দেখাবো কিভাবে কোনো ধরনের অ্যাপ ব্যবহার না করে আপনার এক মোবাইলের কন্টাক্ট অন্য মোবাইলে ট্রান্সফার করে নিয়ে আসতে পারবেন।
এজন্য আপনার এন্ড্রয়েড ফোনের কন্টাক্ট লিস্টে গিয়ে উপরে ডানপাশে তিনিটি ডট চিহ্ন আছে। সেখানে ক্লিক করে সেটিংস এ গিয়ে Export/Imoort অপশন দেখা যাবে। Expor এ ক্লিক করলে সবগুলো কন্টাক্ট একটা ফাইলে জমা হবে যা ডাউনলোড ফোল্ডারে পাওয়া যাবে।

যে মোবাইলে কন্টাক্ট গুলো নিতে চান সে মোবাইলে ব্লুটুথ বা শেয়ার ইটের মাধ্যমে এই ফাইলটি ট্রান্সফার করতে হবে।

তারপর একইভাবে এই ফোনের কন্টাক্ট সেটিংস এর Export/ Import অপশনে গিয়ে Import এ ক্লিক করলেই কাজ শেষ!
সবগুলো মোবাইল নাম্বার নামসহ নতুন মোবাইলে সেভ হয়ে যাবে।

বিস্তারিত এই ভিডিওতে দেখানো হয়েছে। ধন্যবাদ।।

সংবাদটি শেয়ার করুন

কমেন্ট করুন

আরো সংবাদ পড়ুন