1. shahalom.socio@gmail.com : admin :
  2. mdjoy.jnu@gmail.com : Admin. :
সোমবার, ৩০ জানুয়ারী ২০২৩, ০৪:৩৩ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
লক্ষ্য এবার ‘স্মার্ট বাংলাদেশ’ বইয়ের মোড়ক উন্মোচন অসাম্প্রদায়িক বাংলাদেশ তৈরিতে শেখ হাসিনার বিকল্প শেখ হাসিনাই বললেন অ্যাড.আফজাল হোসেন পটুয়াখালীতে চোরাই গরুসহ চোর চক্রের ৩ সদস্য গ্রেফতার চলনবিল শিক্ষা উৎসবের দ্বিতীয় দিনে গণিত ক্যাম্প উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত জুনায়েদ আহমেদ পলক পটুয়াখালী তে পুলিশ সুপার কতৃক শীতবস্ত্র বিতরণ কাঁচা-পাকা চুল, এক মুখ দাড়ি নিয়ে কোথায় চললেন মহেন্দ্র সিংহ ধোনি? পটুয়াখালীতে অপরিকল্পিত ভাবে ফেলা বর্জ্য অপসারন এবং পরিবেশ দূষণ থেকে মুক্তির দাবিতে তৃপক্ষীয় সংবাদ সম্মেলন। বাকেরগঞ্জে মাদক বিরোধী অভিযানে ২৫ পিস ইয়াবাসহ গ্রেফতার ১ মুক্তিযুদ্ধের স্মৃতিস্তম্ভ ভাংচুরকারীর দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মানববন্ধন কেন্দ্রীয় সাংবাদিক নেতাদের সাথে পটুয়াখালী প্রেসক্লাবের সাংবাদিকদের মতবিনিময় সভা অনুষ্ঠিত।

হরতালের প্রচারণায় বরিশালের বিভিন্ন এলাকায় বাসদের পথসভা অনুষ্ঠিত | আপডেট বাংলাদেশ

  • আপডেট করা হয়েছে মঙ্গলবার, ২৩ আগস্ট, ২০২২
  • ১৫৬ বার পড়া হয়েছে

ডেস্ক রিপোর্টঃ
আজ ২৩ আগস্ট বিকাল ৪ টা থেকে ‘জ্বালানী তেল, ইউরিয়া সার, নিত্যপণ্যের দাম ও পরিবহন ভাড়া কমানোর দাবিতে বাম গণতান্ত্রিক জোটের আহুত ২৫ আগস্ট বৃহস্পতিবার সারাদেশে অর্ধদিবস(৬-১২)টা হরতাল পালন’এর প্রচারণায় বাংলাদেশের সমাজতান্ত্রিক দল-বাসদ বরিশাল জেলা শাখার পথসভা জেলখানার মোড়, নতুন বাজার, কাশিপুর ও বাংলাবাজার এলাকায় অনুষ্ঠিত হয়। পথসভায় বাংলাদেশের সমাজতান্ত্রিক দল বাসদ বরিশাল জেলার সদস্য ও বরিশাল রিক্সা-ভ্যান চালক শ্রমিক ইউনিয়নের সভাপতি দুলাল মল্লিকের সভাপতিত্বে বক্তব্য রাখেন সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্ট বরিশাল জেলা শাখার সহ-সভাপতি গোলাম রসুল, সাধারণ সম্পাদক আব্দুল মানিক হাওলাদার, ১৩ নং ওয়ার্ডের সভাপতি শহিদুল ইসলাম, ১১ নং ওয়ার্ড শাখার সভাপতি শহিদুল ইসলাম, ১৫ নং ওয়ার্ড শাখার সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম, রিক্সা-ভ্যান চালক শ্রমিক ইউনিয়ন ২৮ নং ওয়ার্ডের সভাপতি মোকলেছুর রহমান, বরিশাল ইজিবাইক চালক সংগ্রাম পরিষদ, ২৮ নং ওয়ার্ডের সভাপতি আইয়ুব আলী, বাসদ বরিশাল জেলা শাখার সদস্য সন্তু মিত্র, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট বরিশাল মহানগর শাখার প্রচার ও প্রকাশনা সম্পাদক বিজন সিকদার, দপ্তর সম্পাদক সাইফুল ইসলাম, বরিশাল সরকারি মহিলা কলেজের সংগঠক অদিতি ইসলাম, বরিশাল মহানগর শাখার সদস্য লামিয়া সাইমন প্রমুখ।

পথসভায় বক্তারা বলেন, জ্বালানি তেলের অস্বাভাবিক মূল্যবৃদ্ধির কারণে জনজীবনে দুর্ভোগের সীমা ছাড়িয়েছে। স্বৈরাচারী এই সরকারের হটকারি সিদ্ধান্ত ব্যবসায়ী, লুটপাটকারী আর আমলাদের তোষামোদের কারণ। একদিকে উন্নয়নের ডামাডোল পিটাচ্ছে, অন্যদিকে দেশ পরিচালনার জন্য আন্তর্জাতিক ব্যাংক থেকে ঋণের আবেদন করছে। আর এই যাতাকলে পড়ে সাধারণ মেহনতী মানুষের নাভিশ্বাস উঠে যাচ্ছে। নিত্যপণ্যের দাম আকাশচুম্বী যা দিন দিন সাধারণ মানুষের নাগালের বাইরে চলে যাচ্ছে।
বক্তারা আরও বলেন, আগামী ২৫ আগস্ট’২২ বৃহস্পতিবার বাম গণতান্ত্রিক জোট জ্বালানী তেল, ইউরিয়া সার, নিত্যপণ্যের দাম ও পরিবহন ভাড়া কমানোর দাবিতে সারাদেশে অর্ধদিবস(৬টা-১২টা) হরতাল কর্মসূচি পালন করবে। এই হরতাল সাধারণ মেহনতী খেটে খাওয়া মানুষের হরতাল। তাই সর্বস্তরের মানুষের ঐক্যবদ্ধ অংশগ্রহণের আহবান জানান নেতৃবৃন্দ।

সংবাদটি শেয়ার করুন

কমেন্ট করুন

আরো সংবাদ পড়ুন