1. shahalom.socio@gmail.com : admin :
  2. mdjoy.jnu@gmail.com : Admin. :
সোমবার, ৩০ জানুয়ারী ২০২৩, ০৪:১১ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
লক্ষ্য এবার ‘স্মার্ট বাংলাদেশ’ বইয়ের মোড়ক উন্মোচন অসাম্প্রদায়িক বাংলাদেশ তৈরিতে শেখ হাসিনার বিকল্প শেখ হাসিনাই বললেন অ্যাড.আফজাল হোসেন পটুয়াখালীতে চোরাই গরুসহ চোর চক্রের ৩ সদস্য গ্রেফতার চলনবিল শিক্ষা উৎসবের দ্বিতীয় দিনে গণিত ক্যাম্প উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত জুনায়েদ আহমেদ পলক পটুয়াখালী তে পুলিশ সুপার কতৃক শীতবস্ত্র বিতরণ কাঁচা-পাকা চুল, এক মুখ দাড়ি নিয়ে কোথায় চললেন মহেন্দ্র সিংহ ধোনি? পটুয়াখালীতে অপরিকল্পিত ভাবে ফেলা বর্জ্য অপসারন এবং পরিবেশ দূষণ থেকে মুক্তির দাবিতে তৃপক্ষীয় সংবাদ সম্মেলন। বাকেরগঞ্জে মাদক বিরোধী অভিযানে ২৫ পিস ইয়াবাসহ গ্রেফতার ১ মুক্তিযুদ্ধের স্মৃতিস্তম্ভ ভাংচুরকারীর দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মানববন্ধন কেন্দ্রীয় সাংবাদিক নেতাদের সাথে পটুয়াখালী প্রেসক্লাবের সাংবাদিকদের মতবিনিময় সভা অনুষ্ঠিত।

রাঙ্গাবালীতে বিনামূল্যে সার ও বীজ বিতরণ | আপডেট বাংলাদেশ

  • আপডেট করা হয়েছে বুধবার, ৪ জানুয়ারী, ২০২৩
  • ৩৭ বার পড়া হয়েছে

ডেস্ক রিপোর্টঃ
পটুয়াখালীর রাঙ্গাবালীতে তিন হাজারেরও বেশি ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মাঝে বিনামুল্যে বীজ ও সার বিতরন কার্যক্রম শুরু হয়েছে। মঙ্গলবার দুপুর ১ টায় উপজেলা পরিষদ চত্ত্বরে আয়াজিত এক অনুষ্ঠানে পটুয়াখালী-৪ (কলাপাড়া-রাঙ্গাবালী) আসনের মাননীয় এমপি মহিব্বুর রহমান মহিব প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এ কার্যক্রম এর উদ্বোধন করেন।

জানা গেছে ২০২২-২৩ অর্থবছরে রবি মৌসুমে কৃষি প্রণোদনা কর্মসুচির আওতায় গম, ভুট্টা, সরিষা, সুর্যমুখি, চিনাবাদাম, মুগ ও খেসারি উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে উপজেলার ৩ হাজার ২১০ জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ করা হবে। কৃষি সম্প্রসারণ অধিদপ্তর এ কার্যক্রম শুরু করেছেন। প্রত্যেককে এক বিঘা জমিতে ফসল উৎপাদনের জন্য এ উপকরণ দেয়া হবে।

উপজেলা প্রশাসন ও কৃষি সম্প্রসারণ অধিদপ্তর আয়োজিত এ অনুষ্ঠানে কৃষকদের প্রতি আহ্বান জানিয়ে এমপি মহিব বলেন, ‘দেশে যাতে খাদ্য সংকট তৈরী না হয় এজন্য বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নির্দশনা এক ইঞ্চি জমিও ফাঁকা রাখা যাবেনা’। করোনা মহামারি ও রাশিয়া-ইউক্রেন যুদ্ধের পর, জাতিসংঘ থেকেও ভবিষ্যদ্বানী করা হয়েছে, ২০২৩ হবে কঠিন ও চ্যালেঞ্জিং বছর। এ বছর দুর্ভিক্ষ দেখা দিতে পারে। খাদ্যের অভাব হতে পারে। মানুষের জীবনে দুর্বিষহ নেমে আসতে পারে। এ চিন্তা করেই মাননীয় প্রধানমন্ত্রী আগ থেকেই বাঙালি জাতিকে সতর্ক করতেছেন যে, আমাদের খাদ্য উৎপাদনে সয়ংসম্পূর্ণ হতে হবে।

উপজলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) মোঃ সালেক মূহিতের সভাপতিত্বে উদ্বাধনী এ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ পরিচালক কৃষিবিদ মোঃ নজরুল ইসলাম, উপজলা কৃষি কর্মকর্তা ইকবাল আহমেদ, রাঙ্গাবালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা নুরুল ইসলাম মজুমদার ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি দেলোয়ার হোসেন, কলাপাড়া মহিলা আওয়ামী লীগের সভানেত্রী অধ্যক্ষ ফাতেমা আক্তার রেখা প্রমুখ।

সংবাদটি শেয়ার করুন

কমেন্ট করুন

আরো সংবাদ পড়ুন