1. shahalom.socio@gmail.com : admin :
  2. mdjoy.jnu@gmail.com : Admin. :
সোমবার, ০৪ ডিসেম্বর ২০২৩, ০৬:৩৫ পূর্বাহ্ন
দেশের সকল জেলা,উপজেলা ও কলেজ বিশ্ববিদ্যালয় প্রতিনিধি অবশ্যক।আগ্রহীগন যোগাযোগ করুন।

Www.updatebangladesh0@gmail.com

বেনাপোলে প্রায় ২ কোটি টাকার স্বর্ণের বার সহ আটক ৩

  • আপডেট করা হয়েছে মঙ্গলবার, ৩০ মে, ২০২৩
  • ৭৬ বার পড়া হয়েছে

জহিরুল ইসলাম
যশোর জেলা প্রতিনিধি

যশোর জেলার শার্শা উপজেলার বেনাপোল আন্তর্জাতিক চেকপোস্ট ইমিগ্রেশন কাস্টমসে ভারতগামী তিন বাংলাদেশি যাত্রীর কাছ থেকে পৌনে দুই কোটি টাকার ২০টি স্বর্ণের বার উদ্ধার করেছে শুল্ক গোয়েন্দা সদস্যরা। আজ সোমবার (২৯ মে) সকাল ৮টার দিকে বেনাপোল চেকপোস্ট ইমিগ্রেশন কাস্টমস থেকে স্বর্ণের বারসহ তাদের আটক করা হয়।

আটককৃতরা হলো —ফরিদপুরের নগরকান্দা থানার বানেশ্বরদী গ্রামের মো. হাবীব (৩৭), গোপালগঞ্জের মুকসেদপুর থানার লোহাচূড়া গ্রামের মহিউদ্দিন (৩৬) ও একই এলাকার রনি আহমেদ (৪৪)।

বেনাপোল কাস্টমস শুল্ক গোয়েন্দার উপপরিচালক শায়েখ আরেফীন জাহেদী বলেন, ‘গোপন খবরে জানতে পারি, বাংলাদেশি পাসপোর্টধারী তিন যাত্রী বেনাপোল চেকপোস্ট দিয়ে স্বর্ণের একটি বড় চালান ভারতে পাচার করবে। এমন তথ্যের ভিত্তিতে চেকপোস্ট ইমিগ্রেশন কাস্টমসে নজরদারি বাড়ানো হয়। পরে সন্দেহভাজন তিন যাত্রী প্যাসেঞ্জার টার্মিনাল পেরিয়ে ইমিগ্রেশনে প্রবেশ করলে তাদের আটক করে জিজ্ঞাসাবাদ করা হয়। প্রথমেই নিজেদের কাছে স্বর্ণ আছে বলে স্বীকার করেন তারা। দুজনের কাছে ছয় পিস করে ১২পিস, অপরজনের কাছে আট পিস স্বর্ণের বার পাওয়া যায়। ২০ পিস স্বর্ণের ওজন দুই কেজি ৩২০ গ্রাম, যার বর্তমান বাজারমূল্য আনুমানিক এক কোটি ৭৪ লাখ টাকা।’

স্বর্ণগুলো সরকারি ট্রেজারিতে জমা দেওয়া হবে বলে জানান আরেফিন জাহেদী।

সংবাদটি শেয়ার করুন

কমেন্ট করুন

আরো সংবাদ পড়ুন