1. shahalom.socio@gmail.com : admin :
  2. mdjoy.jnu@gmail.com : Admin. :
সোমবার, ৩০ জানুয়ারী ২০২৩, ০৫:০৭ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
লক্ষ্য এবার ‘স্মার্ট বাংলাদেশ’ বইয়ের মোড়ক উন্মোচন অসাম্প্রদায়িক বাংলাদেশ তৈরিতে শেখ হাসিনার বিকল্প শেখ হাসিনাই বললেন অ্যাড.আফজাল হোসেন পটুয়াখালীতে চোরাই গরুসহ চোর চক্রের ৩ সদস্য গ্রেফতার চলনবিল শিক্ষা উৎসবের দ্বিতীয় দিনে গণিত ক্যাম্প উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত জুনায়েদ আহমেদ পলক পটুয়াখালী তে পুলিশ সুপার কতৃক শীতবস্ত্র বিতরণ কাঁচা-পাকা চুল, এক মুখ দাড়ি নিয়ে কোথায় চললেন মহেন্দ্র সিংহ ধোনি? পটুয়াখালীতে অপরিকল্পিত ভাবে ফেলা বর্জ্য অপসারন এবং পরিবেশ দূষণ থেকে মুক্তির দাবিতে তৃপক্ষীয় সংবাদ সম্মেলন। বাকেরগঞ্জে মাদক বিরোধী অভিযানে ২৫ পিস ইয়াবাসহ গ্রেফতার ১ মুক্তিযুদ্ধের স্মৃতিস্তম্ভ ভাংচুরকারীর দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মানববন্ধন কেন্দ্রীয় সাংবাদিক নেতাদের সাথে পটুয়াখালী প্রেসক্লাবের সাংবাদিকদের মতবিনিময় সভা অনুষ্ঠিত।

বিজ্ঞান শিক্ষক হৃদয় মন্ডলের নিঃশর্ত মুক্তি ও ষড়যন্ত্রমূলক মামলা প্রত্যাহারের দাবিতে বরিশালে বিক্ষোভ | আপডেট বাংলাদেশ

  • আপডেট করা হয়েছে শনিবার, ৯ এপ্রিল, ২০২২
  • ১৪৯ বার পড়া হয়েছে

ডেস্ক রিপোর্টঃ
৯ এপ্রিল বরিশালে অশ্বিনী কুমার হলচত্বরে বিজ্ঞান আন্দোলন মঞ্চ ও সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের উদ্যোগে মুন্সিগঞ্জের বিজ্ঞান শিক্ষক হৃদয় মন্ডলের নিঃশর্ত মুক্তি ও ষড়যন্ত্রমূলক মামলা প্রত্যাহারের দাবিতে এক বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়। বিজ্ঞান আন্দোলন মঞ্চ বরিশাল জেলার সংগঠক বিজন শিকদারের সভাপতিত্বে ও সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট বরিশাল জেলার সদস্য লামিয়া সাইমুনের পরিচালনায় অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন বাসদ বরিশাল জেলার সদস্য সচিব ডাঃ মনীষা চক্রবর্তী, সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্ট বরিশাল জেলা শাখার প্রচার ও প্রকাশনা সম্পাদক কাজল দাস, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট বরিশাল মহানগর শাখার সহ-সভাপতি হাফিজুর রহমান রাকিব, বিজ্ঞান আন্দোলন মঞ্চ শের-ই-বাংলা মেডিকেল কলেজ শাখার সংগঠক আনন্দ মৃত্তিকা নাজ প্রমুখ।
সমাবেশে বক্তারা বলেন, মুন্সিগঞ্জের বিজ্ঞান শিক্ষক হৃদয় মন্ডলের বিরুদ্ধে ষড়যন্ত্রমূলকভাবে ছাত্রদের দিয়ে তার বক্তব্য রেকর্ড করিয়ে ধর্ম অবমাননার মিথ্যা অভিযোগে মামলা দিয়ে তাকে হয়রানি করা হয়েছে। একজন বিজ্ঞান শিক্ষক হিসেবে তিনি কোন অযৌক্তিক বা অবমাননাকর কথা বলেননি। তিনি শুধু বিজ্ঞান বা বৈজ্ঞানিক দৃষ্টিভঙ্গি সম্পর্কে সাধারণ আলোচনাই করেছেন। কিন্তু তবুও তাকে রাষ্ট্রীয় পুলিশবাহিনী কর্তৃক গ্রেফতার করা বিজ্ঞান শিক্ষার প্রতি রাষ্ট্রের অবজ্ঞাসূচক দৃষ্টিভঙ্গিকেই প্রকাশ করে। নেতৃবৃন্দ অবিলম্বে হৃদয় মন্ডলের মামলা প্রত্যাহার ও তার নিঃশর্ত মুক্তি দাবি করেন। একইসাথে বক্তারা কুয়েটে ডাইনিং এর ফি দিতে না পেরে শিক্ষার্থী অন্তুর আত্মহত্যার ঘটনায় প্ররোচনাকারীদের শাস্তি ও শিক্ষাঙ্গনে ডাইনিং ফি কমানো ও গনতান্ত্রিক পরিবেশ নিশ্চিত করার দাবি জানান।
সমাবেশ শেষে একটি বিক্ষোভ মিছিল নগরীর বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে।

সংবাদটি শেয়ার করুন

কমেন্ট করুন

আরো সংবাদ পড়ুন