1. shahalom.socio@gmail.com : admin :
  2. updatebangladesh0@gmail.com : আপডেট বাংলাদেশ : আপডেট বাংলাদেশ
রবিবার, ১৭ জানুয়ারী ২০২১, ০৬:৩৯ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
কুমিল্লাতে দি ইনভিন্সিবল ৯/১১ পরিবারের শীতার্ত মানুষের মাঝে উপহার সামগ্রী বিতরণ | আপডেট বাংলাদেশ বাকেরগঞ্জে নানা আয়োজনে ছাত্রলীগের প্রতিষ্ঠাবার্ষিকী পালিত | আপডেট বাংলাদেশ অভিনেত্রী শবনম ফারিয়া ও হারুন অর রশীদ অপুর বিবাহ বিচ্ছেদ | আপডেট বাংলাদেশ করোনার ২য় আঘাত ৫ ডিসেম্বর, কম্বাইন্ড সিনিয়র অফিসার পদের পরীক্ষা | আপডেট বাংলাদেশ জনাবা মাহফুজা বেগম ভানু বাকেরগঞ্জ পৌরসভার ৪,৫ ও ৬ ওয়ার্ডে তৃতীয় বার কাউন্সিলর হতে সকলের দোয়া ও সমর্থন কামনা করেছেন | আপডেট বাংলাদেশ আসন্ন পৌরসভা নির্বাচনের তফসিল ঘোষণা, মনোনয়ন দাখিলের শেষ তারিখ ১ ডিসেম্বর, মনোনয়ন বাছাই ৩ ডিসেম্বর | আপডেট বাংলাদেশ ক্রিকেটার মাশরাফি বিন মর্তুজা যুবলীগের কেন্দ্রীয় কমিটিতে | আপডেট বাংলাদেশ সকল ধর্মের ধর্মীয় প্রতিষ্ঠানে মাস্ক পড়া বাধ্যতামূলক | আপডেট বাংলাদেশ বাংলাদেশ ব্যাংকের অধীনে ৯ ব্যাংক অফিসার পদে আবেদনে নতুন নিয়মে বিপাকে হাজারো চাকুরীপ্রত্যাশীরা | আপডেট বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদে ভাঙ্গন,সাবেক যুগ্ম আহবায়ক এ পি এম সুহেলের নেতৃত্বে নতুন কমিটি গঠন | আপডেট বাংলাদেশ

ফেসবুক থেকে নেয়া

বাকেরগঞ্জে নানা আয়োজনে ছাত্রলীগের প্রতিষ্ঠাবার্ষিকী পালিত | আপডেট বাংলাদেশ

  • আপডেট করা হয়েছে সোমবার, ৪ জানুয়ারী, ২০২১
  • ৭২ বার পড়া হয়েছে

বাকেরগঞ্জ প্রতিনিধি॥
নানা আয়োজনের মধ্যদিয়ে বাকেরগঞ্জে ছাত্রলীগের ৭৩তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়েছে। সোমবার সকাল পনে ৮ টায় জাতীয় ও দলীয় পতাকা উত্তলন, সকাল সারে ৮ টায় জাতির জনক বঙ্গবন্ধুর প্রকৃতিতে পুষ্পমাল্য অর্পন করে শ্রদ্ধা জ্ঞাপন করেছে নেতৃবৃন্দরা। পরে বিকেল ৪ টায় বাকেরগঞ্জ উপজেলা ছাত্রলীগের সভাপতি মো. সাইফুল ইসলাম ডাকুয়ার সভাপতিত্বে ও প্রচার সম্পাদক মো. রিয়াজুল ইসলাম রিজুর সঞ্চলনায় আওয়ামী লীগ কার্যালয়ে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা শেষে সন্ধ্যা ৬ টায় ছাত্রলীগের প্রতিষ্ঠাবার্ষিকীর কেক কাটা ও দোয়া মিলাদ অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানের প্রধান অতিথি উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও তৃতীয় বারের মত নব-নির্বাচিত মেয়র মো. লোকমান হোসেন ডাকুয়া বলেন, বাংলাদেশ ছাত্রলীগ আওয়ামীলীগের একটি সহযোগী বা অঙ্গসংগঠন হলেও ছাত্রলীগের জন্ম অনেক আগে। বাংলা, বাঙালির স্বাধীনতা ও স্বাধীকার অর্জনের লক্ষ্যে দেশ ভাগের পর ১৯৪৮ সালের এই দিন (৪ জানুয়ারি) তৎকালীন তরুণ নেতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রেরণা ও পৃষ্ঠপোষকতায় প্রতিষ্ঠিত হয় বাংলাদেশ ছাত্রলীগ। গণতান্ত্রিক অধিকার আদায়ে বাংলাদেশে ছাত্রলীগের গৌরবউজ্জ্বল ভূমিকা পালন করে।

অনুষ্ঠানের সভাপতি সাইফুল ইসলাম ডাকুয়া বলেন, ছাত্রলীগের ইতিহাস অনেক পুরনো ইতিহাস। বাংলাদেশ সৃষ্টিরও অনেক পূর্বে ছাত্রলীগের জন্ম হয়েছে। বঙ্গবন্ধু তাঁর নিজ হাতে ছাত্রলীগ কে গড়েছেন। ছাত্রলীগের অনেক সুনাম ও ঐতিহ্য আছে। গণতান্ত্রিক সকল আন্দোলন-সংগ্রামে নেতৃত্ব দিয়েছে এই ছাত্রলীগ এখনও দিয়ে আসছে।

এছাড়াও বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামীলীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক সৈয়দ মোজাম্মেল হোসাইন, অমল চন্দ্র দাস শিবু, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক মো. মোকলেচুর রহমান, সাধারণ সম্পাদক মাসুদ আকন।

এসময় উপস্থিত ছিলেন, পৌর আওয়ামী যুবলীগের সভাপতি ও কাউন্সিলর খন্দকার জিয়াউর রহমান রিপন, সাধারণ সম্পাদক ও কাউন্সিলর আবুল কালাম হাওলাদার, কাউন্সিলর সুজন দেবনাথ, কাউন্সিলর খান মোহাম্মাদ সেলিম, উপজেলা ছাত্রলীগের সিঃ সহ-সভাপতি সাজ্জাদ-উর-রহমান খাজা, সহ-সভাপতি শেখ মারুফ, যুগ্ম সাধারণ সম্পাদক মো. আলকাস আহম্মেদ, পৌর ছাত্রলীগের সভাপতি কাওয়াসার আহম্মেদ, সাধারণ সম্পাদক তুষার দেবনাথ, কলেজ ছাত্রলীগের সভাপতি শেখ মহিদুল ইসলাম মিরাজ, সাধারণ সম্পাদক মুশফিকুর রহমান দোলন প্রমুখ। এছাড়া উপজেলা ও বিভিন্ন ইউনিয়ন ছাত্রলীগের বিপুল সংখ্যক নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

সংবাদটি শেয়ার করুন

কমেন্ট করুন

আরো সংবাদ পড়ুন