1. shahalom.socio@gmail.com : admin :
  2. updatebangladesh0@gmail.com : আপডেট বাংলাদেশ : আপডেট বাংলাদেশ
বুধবার, ২৫ নভেম্বর ২০২০, ০২:০১ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
আসন্ন পৌরসভা নির্বাচনের তফসিল ঘোষণা, মনোনয়ন দাখিলের শেষ তারিখ ১ ডিসেম্বর, মনোনয়ন বাছাই ৩ ডিসেম্বর | আপডেট বাংলাদেশ ক্রিকেটার মাশরাফি বিন মর্তুজা যুবলীগের কেন্দ্রীয় কমিটিতে | আপডেট বাংলাদেশ সকল ধর্মের ধর্মীয় প্রতিষ্ঠানে মাস্ক পড়া বাধ্যতামূলক | আপডেট বাংলাদেশ বাংলাদেশ ব্যাংকের অধীনে ৯ ব্যাংক অফিসার পদে আবেদনে নতুন নিয়মে বিপাকে হাজারো চাকুরীপ্রত্যাশীরা | আপডেট বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদে ভাঙ্গন,সাবেক যুগ্ম আহবায়ক এ পি এম সুহেলের নেতৃত্বে নতুন কমিটি গঠন | আপডেট বাংলাদেশ কুমিল্লায় ধর্ষনের বিরুদ্ধে মানববন্ধন, সন্ধায় মশাল মিছিল | আপডেট বাংলাদেশ রাঙ্গাবালীতে বহুল প্রতীক্ষিত বিদ্যুৎ সংযোগ নির্মাণ কাজের উদ্বোধন | আপডেট বাংলাদেশ বৈদ্যুতিক খুঁটি স্হাপনের কাজ শুরু, আনন্দিত রাঙ্গাবালির চরমোন্তাজবাসী | আপডেট বাংলাদেশ মুজিববর্ষ উপলক্ষে বাকেরগঞ্জ উপজেলায় জেলা প্রশাসক এস, এম, অজিয়র রহমান এর দিনভর কর্মসূচি | আপডেট বাংলাদেশ কুমিল্লায় দি ইনভিন্সিবল’র ২য় প্রতিষ্ঠা বার্ষিকী পালিত | আপডেট বাংলাদেশ

ফেসবুক থেকে নেয়া

বাংলাদেশ সমাজতান্ত্রিক দল-বাসদের উদ্যোগে আজ শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের ওয়ার্ডবয়দের মাঝে পিপিই বিতরণ

  • আপডেট করা হয়েছে শনিবার, ২৫ এপ্রিল, ২০২০
  • ১৪১ বার পড়া হয়েছে

ডেস্ক রিপোর্ট :
বাংলাদেশের সমাজতান্ত্রিক দল-বাসদের উদ্যোগে আজ শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের ওয়ার্ডবয়দের মাঝে পিপিই বিতরণ করা হয়। হাসপাতালের জরুরী বিভাগে তিন শিফটে মোট ২৪জন ওয়ার্ডবয় ডিউটি পালন করে। যে কোন রোগী আসলে রোগীকে ধরে ট্রলিতে উঠানো, ডাক্তারের কাছে নিয়ে যাওয়া, ওয়ার্ডে পৌঁছানোর কাজটা এই ওয়ার্ডবয়রা করে থাকে। এমনকি করোনা রোগীদেরও ফ্লু সেন্টারে নিয়ে যাওয়ার কাজেও যুক্ত থাকেন তারা। কিন্তু কোন ধরণের নিরাপত্তা পোষাক না থাকায় এরা প্রত্যেকেই খুবই ঝুঁকির মধ্যে ছিল। বিষয়টা জানার পর বাংলাদেশের সমাজতান্ত্রিক দল-বাসদের নেতৃবৃন্দ প্রত্যেকের জন্য পিপিই সংগ্রহ করে আজ সকলের মাঝে বিতরণ করেন। এই সময় উপস্থিত ছিলেন বাসদ বরিশাল জেলা শাখার আহ্বায়ক ইমরান হাবিব রুমন এবং সদস্য সচিব শের-ই-বাংলা মেডিকেল কলেজের সাবেক শিক্ষার্থী ডা. মনীষা চক্রবর্ত্তী।
এই সময় স্বাস্থ্যকর্মীদের উদ্দেশ্যে নেতৃবৃন্দ বলেন, এই করোনা দুর্যোগের সময় আপনারা জীবনের ঝুঁকি নিয়ে সবচেয়ে কঠিন কাজগুলো করছেন। অথচ এই ঝুঁকিপূর্ণ কাজ করার সময় পিপিই না থাকাটা সকলের জন্য খুবই বেদনাদায়ক বিষয়। কারণ ইতিমধ্যে সারাদেশে করোনা আক্রান্ত রোগীদের মধ্যে স্বাস্থ্যকর্মীদের সংখ্যা অনেক বেশি। কারণ তাদের সরাসরি রোগীদের সংস্পর্শে আসতে হয়। তাই ভালো মানের পিপিই না থাকলে যারা মানুষের সেবা করবে তারাই আক্রান্ত হয়ে পড়বে। নেতৃবৃন্দ এই সময় সকল স্বাস্থ্যকর্মীদের ঝুঁকিভাতা এবং স্বাস্থ্যবীমার বিষয়টি নিশ্চিত করার দাবি জানান।

এদিকে সকাল ১১ টায় নগরীর ১০-১১ নং ওয়ার্ডের দুস্থ অসহায় পরিবারের মধ্যে বাসদের ‘এক মুঠো চাল’ খাদ্য সহায়তা কর্মসূচির আওতায় ‘মানবতার বাজার’ থেকে চাল, ডাল, আলু, তেল, আটা, ডিম, মিস্টি কুমড়াসহ বিভিন্ন খাদ্য সহায়তা প্রদান করা হয়। চাঁদমারী বালুর মাঠ সংলগ্ন মাঠে এই মানবতার বাজার থেকে আজ দেড় শতাধিক পরিবারকে খাদ্য সহায়তা প্রদান করা হয়। এসময় উপস্থিত ছিলেন বাসদের জেলা সদস্য সন্তু মিত্র, রুবেল হাওলাদার, সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্টের সাংগঠনিক সম্পাদক শহীদুল ইসলাম, ফারুক গাজী, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের মহানগরের সাংগঠনিক সম্পাদক সুজন আহমেদ, নুসরাত, ইমদাদ প্রমুখ।
উল্লেখ্য গত ২৬ মার্চ থেকে প্রতিদিনই বাসদের পক্ষ থেকে এই খাদ্য সহায়তা প্রদান করা হচ্ছে এবং এখন পর্যন্ত প্রায় ৯ হাজারের মতো পরিবারকে এই খাদ্য সহায়তা প্রদান করা হয়েছে। এবং এই খাদ্য সহায়তা পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত অব্যাহত থাকবে বলে বাসদ আহ্বায়ক ইমরান হাবিব রুমন এবং সদস্য সচিব ডা. মনীষা চক্রবর্ত্তী জানিয়েছেন।

সংবাদটি শেয়ার করুন

কমেন্ট করুন

আরো সংবাদ পড়ুন