1. shahalom.socio@gmail.com : admin :
  2. mdjoy.jnu@gmail.com : Admin. :
সোমবার, ৩০ জানুয়ারী ২০২৩, ০৪:৫৩ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
লক্ষ্য এবার ‘স্মার্ট বাংলাদেশ’ বইয়ের মোড়ক উন্মোচন অসাম্প্রদায়িক বাংলাদেশ তৈরিতে শেখ হাসিনার বিকল্প শেখ হাসিনাই বললেন অ্যাড.আফজাল হোসেন পটুয়াখালীতে চোরাই গরুসহ চোর চক্রের ৩ সদস্য গ্রেফতার চলনবিল শিক্ষা উৎসবের দ্বিতীয় দিনে গণিত ক্যাম্প উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত জুনায়েদ আহমেদ পলক পটুয়াখালী তে পুলিশ সুপার কতৃক শীতবস্ত্র বিতরণ কাঁচা-পাকা চুল, এক মুখ দাড়ি নিয়ে কোথায় চললেন মহেন্দ্র সিংহ ধোনি? পটুয়াখালীতে অপরিকল্পিত ভাবে ফেলা বর্জ্য অপসারন এবং পরিবেশ দূষণ থেকে মুক্তির দাবিতে তৃপক্ষীয় সংবাদ সম্মেলন। বাকেরগঞ্জে মাদক বিরোধী অভিযানে ২৫ পিস ইয়াবাসহ গ্রেফতার ১ মুক্তিযুদ্ধের স্মৃতিস্তম্ভ ভাংচুরকারীর দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মানববন্ধন কেন্দ্রীয় সাংবাদিক নেতাদের সাথে পটুয়াখালী প্রেসক্লাবের সাংবাদিকদের মতবিনিময় সভা অনুষ্ঠিত।

তেতুলিয়ায় ১৫মণ জাটকা জব্দ, আটক ৮ জেলে | আপডেট বাংলাদেশ

  • আপডেট করা হয়েছে রবিবার, ৮ জানুয়ারী, ২০২৩
  • ২৯ বার পড়া হয়েছে

অপূর্ব সরকার
পটুয়াখালী জেলা প্রতিনিধি

নিষেধাজ্ঞা অমান্য করে পটুয়াখালীর তেতুলিয়া নদীতে জাটকা ইলিশ (ইলিশ মাছের ছোট বাচ্চা) ধরার অভিযোগে আটজন জেলেকে আটক নৌ পুলিশ। এসময় তাদের ব্যবহৃত ট্রলার থেকে পনের মণ জাটকা ইলিশও জব্দ করা হয়েছে। রবিবার ভোরে তেতুলিয়া নদীর লালচর পয়েন্ট থেকে জেলা মৎস্য অধিদপ্তর ও বাউফল উপজেলার কালাইয়া নৌ পুলিশের দুটি দল অভিযান চালিয়ে আট জেলেকে আটক করা হয়। আটককৃতরা হলেন মো. জাফর, জামাল উদ্দিন, জামাল হাওলাদার, রাজু গাজী, মো. মহসিন, মো. পারভেজ, মো. শামীম ও মো. বাসেদ। এরা সবাই ১৮ থেকে ৫৫বছর বয়সি। আটককৃতরা পাশর্^বর্তি ভোলা জেলার বোরহান উদ্দিন উপজেলার বাসিন্দা বলে নিশ্চিত করেছেন বাউফল উপজেলার কালাইয়া ইউনিয়নের নৌ পুলিশ ফাড়ির ইনচার্জ উপপরিদর্শক লুৎফর রহমান।
তিনি জানান, শনিবার শেষ রাত থেকে রবিবার ভোর পর্যন্ত অবৈধ জাল ও ঝাটকা বিরোধী অভিযান পরিচালনা করেন নৌ পুলিশ ও মৎস্য দপ্তরের যৌথ টিম। রোববার সকালে তাদের আটক করে ফাড়িতে নিয়ে আসা হলে দুপুর ১২টায় ফাড়ির সামনে ভ্রাম্যমান আদালতের ম্যাজিস্ট্রেট বায়জেদুর রহমান আটক জেলেদের প্রত্যেককে ৫ হাজার টাকা জরিমানা করে ছেড়ে দেন। এছাড়া জব্দকৃত মাছগুলো স্থানীয় এতিম খানা ও অস্চ্ছল পরিবারগুলোর মধ্যে বিতরণ করা হয়।

বাউফল উপজেলা সিনিয়র মৎস কর্মকর্তা মাহবুব আলম তালুকদার জানান, নৌপুলিশ ও মৎস অফিস যৌথভাবে নদীতে অবৈধ জাল ও জাটকা বিরোধী অভিযান অব্যাহত আছে। আমরা তেতুলিয়া নদীর পাড়ের জেলেদের সচেতনতা করিছি। তাদেরকে সরকারী বরাদ্ধের চালও দিয়েছি। কিন্তু পার্শ বর্তি জেলা ভোলার বিভিন্ন উপজেলার জেলেরা রাতের আধারে তেতুলিয়া নদীর পটুয়াখালীর অংশে মাছ ধরতে নামে। টহলের পাশাপাশি যখনই আমরা খবর পাই তখনই আমাদের অভিযানে তাদেরকে ( ভোলার জেলেদের) আটককরা হয়।

সংবাদটি শেয়ার করুন

কমেন্ট করুন

আরো সংবাদ পড়ুন