1. shahalom.socio@gmail.com : admin :
  2. mdjoy.jnu@gmail.com : Admin. :
সোমবার, ৩০ জানুয়ারী ২০২৩, ০৩:৩৭ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
লক্ষ্য এবার ‘স্মার্ট বাংলাদেশ’ বইয়ের মোড়ক উন্মোচন অসাম্প্রদায়িক বাংলাদেশ তৈরিতে শেখ হাসিনার বিকল্প শেখ হাসিনাই বললেন অ্যাড.আফজাল হোসেন পটুয়াখালীতে চোরাই গরুসহ চোর চক্রের ৩ সদস্য গ্রেফতার চলনবিল শিক্ষা উৎসবের দ্বিতীয় দিনে গণিত ক্যাম্প উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত জুনায়েদ আহমেদ পলক পটুয়াখালী তে পুলিশ সুপার কতৃক শীতবস্ত্র বিতরণ কাঁচা-পাকা চুল, এক মুখ দাড়ি নিয়ে কোথায় চললেন মহেন্দ্র সিংহ ধোনি? পটুয়াখালীতে অপরিকল্পিত ভাবে ফেলা বর্জ্য অপসারন এবং পরিবেশ দূষণ থেকে মুক্তির দাবিতে তৃপক্ষীয় সংবাদ সম্মেলন। বাকেরগঞ্জে মাদক বিরোধী অভিযানে ২৫ পিস ইয়াবাসহ গ্রেফতার ১ মুক্তিযুদ্ধের স্মৃতিস্তম্ভ ভাংচুরকারীর দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মানববন্ধন কেন্দ্রীয় সাংবাদিক নেতাদের সাথে পটুয়াখালী প্রেসক্লাবের সাংবাদিকদের মতবিনিময় সভা অনুষ্ঠিত।

কলসকাঠীতে অবৈধ মাটি ও বালু কাটা বন্ধের দাবিতে মানববন্ধন এলাকাবাসীর | আপডেট বাংলাদেশ

  • আপডেট করা হয়েছে বুধবার, ২৪ আগস্ট, ২০২২
  • ১৭১ বার পড়া হয়েছে

ডেস্ক রিপোর্টঃ

বাকেরগঞ্জের কলসকাঠীতে অবৈধভাবে মাটি কাটা বন্ধে এলাকাবাসীর মানববন্ধন কর্মসূচি পালন করেছে।

বুধবার (২৪ আগস্ট) উপজেলার কলসকাঠী ইউনিয়নের দক্ষিণ সাদিশ গ্রামে পান্ডব নদী তীরবর্তী এলাকায় এ মানববন্ধন কর্মসূচি পালিত হয়।

কলসকাঠী ইউনিয়নের ৮নং ওয়ার্ডের সদস্য হাবিবুর রহমান বাদলের সভাপতিত্বে মানববন্ধন কর্মসূচিতে বক্তব্য রাখেন আল আমিন, তুহিন হাওলাদার, শাহআলম, সাদ্দাম মুন্সী, হেলাল মৃধা, সৈয়দ খলিলুর রহমান, জাফর, জাহাঙ্গীর মাঝি, রিপন প্রমূখ।

মানববন্ধনে বক্তারা বলেন, তারা কলসকাঠী ইউনিয়নের পান্ডব ও পায়রা নদী তীরবর্তী অঞ্চলের বাসীন্দা। আর ত্রাণ নয়, ভিক্ষা নয়। নদী ভাঙ্গন প্রতিরোধে ও ভূমিদস্যুদের হাত থেকে মাটি কাটা বন্ধে তারা প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করেন।

তারা বলেন, নদী তীরের লোকজন খুবই গরিব ও অসহায়। তারা নিজেদের সামান্য জমি ও খাস জমিতে চাষাবাদ করে জীবিকা নির্বাহ করে কোন রকমের সংসার চালান। সাদিস গ্রামের শামীম শরীফ, আনোয়ার হাওলাদার ও আসলাম হাওলাদারের নেতৃত্বে একটি সিন্ডিকেট প্রতিদিন ৩০-৩৫ টি ট্রলারে করে দক্ষিণ সাদিস গ্রামের নদীর পাড় থেকে মাটি কেটে পাঁচার করছে।

মানববন্ধনে বক্তব্য দিতে গিয়ে কান্না জরিত কন্ঠে তূহিন হাওলাদার ও শেফালী বেগম জানান, কলসকাঠী ইউপি চেয়ারম্যান ফয়সাল ওয়াহিদ মুন্না তালুকদার এ অবৈধ মাটি কাটা সিন্ডিকেট নিয়ন্ত্রন করছেন। এলাকার কেউ তার এ অবৈধ মাটি কাটার প্রতিবাদ করলে তাদেরকে মারধর ও মিথ্যা মামলার হুয়কি দেয় চেয়ারম্যান মুন্না তালুকদার ও তার সন্ত্রাসী বাহিনী। যে কারণে এলাকার কেউ ভয়েও তার এ অবৈধ মাটি কাটার বিরূদ্ধে কথা বলতে সাহস পায়না।

মানববন্ধনে উপস্থিত এলাকাবাসী অবিলম্বে এ অবৈধ মাটি কাটা বন্ধ করতে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার জন্য মাননীয় প্রধানমন্ত্রীসহ সংশ্লিষ্ট প্রশাসনের নিকট জোর দাবি জানান।

সংবাদটি শেয়ার করুন

কমেন্ট করুন

আরো সংবাদ পড়ুন