1. shahalom.socio@gmail.com : admin :
  2. mdjoy.jnu@gmail.com : Admin. :
সোমবার, ৩০ জানুয়ারী ২০২৩, ০৫:১৮ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
লক্ষ্য এবার ‘স্মার্ট বাংলাদেশ’ বইয়ের মোড়ক উন্মোচন অসাম্প্রদায়িক বাংলাদেশ তৈরিতে শেখ হাসিনার বিকল্প শেখ হাসিনাই বললেন অ্যাড.আফজাল হোসেন পটুয়াখালীতে চোরাই গরুসহ চোর চক্রের ৩ সদস্য গ্রেফতার চলনবিল শিক্ষা উৎসবের দ্বিতীয় দিনে গণিত ক্যাম্প উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত জুনায়েদ আহমেদ পলক পটুয়াখালী তে পুলিশ সুপার কতৃক শীতবস্ত্র বিতরণ কাঁচা-পাকা চুল, এক মুখ দাড়ি নিয়ে কোথায় চললেন মহেন্দ্র সিংহ ধোনি? পটুয়াখালীতে অপরিকল্পিত ভাবে ফেলা বর্জ্য অপসারন এবং পরিবেশ দূষণ থেকে মুক্তির দাবিতে তৃপক্ষীয় সংবাদ সম্মেলন। বাকেরগঞ্জে মাদক বিরোধী অভিযানে ২৫ পিস ইয়াবাসহ গ্রেফতার ১ মুক্তিযুদ্ধের স্মৃতিস্তম্ভ ভাংচুরকারীর দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মানববন্ধন কেন্দ্রীয় সাংবাদিক নেতাদের সাথে পটুয়াখালী প্রেসক্লাবের সাংবাদিকদের মতবিনিময় সভা অনুষ্ঠিত।

উত্তাল বঙ্গোপসাগর, ফিরে আসছে মাছ ধরার ট্রলার | আপডেট বাংলাদেশ

  • আপডেট করা হয়েছে মঙ্গলবার, ৯ আগস্ট, ২০২২
  • ১৫৬ বার পড়া হয়েছে

ডেস্ক রিপোর্টঃ
উত্তাল বঙ্গোপসাগর, ফিরে আসছে মাছ ধরার ট্রলার সাগর উত্তাল থাকায় নিরাপদ আশ্রয়ে ফিরে আসছে মাছ ধরার ট্রলার
৬৫ দিনের নিষেধাজ্ঞা শেষে সাগরে গিয়েছিলেন হাজার হাজার জেলে। কিন্তু তাদের মাছ না ধরেই ফিরে আসতে হয়েছে। বঙ্গোপসাগর উত্তাল থাকায় এই অবস্থা। ফলে কাঙ্ক্ষিত ইলিশ না পেয়ে হতাশ জেলেরা।

সোমবার (৮ আগস্ট) বিকেলে পটুয়াখালীর বড় দুটি মৎস্য অবতরণ কেন্দ্র আলীপুর-মহিপুরের ঘাটগুলো ঘুরে দেখা যায়, স্থানীয় ট্রলার ছাড়াও চট্টগ্রাম, বাশখালী, ভোলা থেকেও শত-শত জেলেরা এই বন্দরে আশ্রয় নিয়েছে।

বাশখালী থেকে আসা এফবি বাদশা ট্রলারের মাঝি খোবায়েব আপডেট নিউজকে বলেন, আমরা গত পাঁচদিন আগে মাছ ধরতে সমুদ্রে যাই। কিন্তু সমুদ্র উত্তাল হওয়ায় আলীপুর বন্দর কাছাকাছি থাকায় এখানে চলে আসি। কিছু মাছ পেয়েছি তা নিয়েই চলে আসছি।

চট্টগ্রাম থেকে আসা মিজানুর রহমান নামের এক জেলে বলেন, গভীর সমুদ্রে আবহাওয়া অনেক খারাপ। কয়েকটা ট্রলার তলিয়েছে, তাই আমরা নিরাপদে চলে আসছি। এখানে থাকবো, আবহাওয়া ভালো হলে এখান থেকেই সাগরে যাবো।

মহিপুর বন্দরের জেলে নুর মাহমুদ বলেন, আমরা সমুদ্রে যাওয়ার জন্য তিনদিন পর্যন্ত অপেক্ষা করছি, কিন্তু আবহাওয়া দিন দিন খারাপ হচ্ছে।

আলীপুর বন্দরের ভাই-ভাই ফিসের আড়তদার রাসেল মোল্লা আপডেট নিউজকে জানান, গত দুদিন ধরে সমুদ্রে তিন নম্বর সতর্ক সংকেত চলছে। তাই অনেক ট্রলার নিরাপদ আশ্রয়ে চলে আসছে। এক-তৃতীয়াংশ ট্রলার এখনো আসা বাকি।

তিনি বলেন, এক হাজারের অধিক ট্রলার ঘাটে এসেছে। এরা অনেকেই আশানুরূপ মাছ পায়নি, যা পেয়েছে তা দিয়ে খরচটা কোনোমতে উঠছে। কয়দিন আগে গেলে ৬৫ দিনের নিষেধাজ্ঞা, এখন আবার আবহাওয়া খারাপ। এমন হতে থাকলে জেলে পেশা হুমকির মুখে পরবে।

পটুয়াখালীর জেলা আবহাওয়া অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা মাহবুবা সুখী আপডেট নিউজকে জানান, সমুদ্রবন্দর এলাকাগুলোতে বর্তমানে তিন নম্বর সতর্ক সংকেত রয়েছে। সব ধরনের মাছ ধরার ট্রলার ও নৌযানকে সাবধানে চলাচল করতে বলা হয়েছে।

তিনি জানান, উড়িষ্যা-পশ্চিমবঙ্গ উপকূলে উত্তর-পশ্চিম বঙ্গোপসাগরের ওপর নিম্নচাপ ঘনীভূত হয়েছে। নিম্নচাপটি আরও তীব্র হওয়ার সম্ভাবনা রয়েছে। মৌসুমি বায়ুর অক্ষের মধ্য দিয়ে চলে রাজস্থান, উত্তর প্রদেশ, উড়িষ্যা ও বাংলাদেশের মধ্যাঞ্চল জুড়ে আসাম পর্যন্ত সু-চিহ্নিত নিম্নভূমির কেন্দ্র পর্যন্ত এই সতর্কতা।

সংবাদটি শেয়ার করুন

কমেন্ট করুন

আরো সংবাদ পড়ুন